উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ভর্তি তথ্য

উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে বিএ/বিএসএস প্রোগ্রামে ভতি বিজ্ঞপ্তি ও ফলাফল ২০২৪

উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে বিএ/বিএসএস প্রোগ্রামে ভতি বিজ্ঞপ্তি ও ফলাফল ২০২৪ ব্যাচ প্রকাশিত হয়েছে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) এর ৩ বছর মেয়াদি ব্যাচেলর অব আর্টস (বিএ) ও ব্যাচেলর অব সোশ্যাল সায়েন্স (বিএসএস) প্রোগ্রামে ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪ ব্যাচ(জানুয়ারী-ডিসেম্বর) ও ভর্তি সংক্রান্ত সকল তথ্য নিয়ে আজকে বিষদভাবে আলোচনা করা হবে।

বাউবি আবেদন ফরম জমাদান ও ভর্তির তারিখঃ ২৪ সেপ্টেম্বর থেকে ৩১ ডিসেম্বর ২০২৪ ইং তারিখ পর্যন্ত।
আবেদনের যোগ্যতাঃ এইচ এস সি/ সমমান পাস

ক্লাস শুরু হবে ১৭ জানুয়ারী ২০২৪ থেকে

উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে বিএ/বিএসএস প্রোগ্রামে ভতি বিজ্ঞপ্তি ও ফলাফল ২০২৪

উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে বিএ/বিএসএস প্রোগ্রামে ভতি বিজ্ঞপ্তি ও ফলাফল ২০২০


বাউবি BA/ BSS Admission Application Online- এ আবেদন করার নিয়ম।

ভর্তি প্রক্রিয়া: Online (http://osaps.bou.edu.bd)- এ প্রদত্ত তথ্য পূরণ করা শেষে SMS এর মাধ্যমে temporary user ID ও password পাওয়া যাবে। এরপর Payment Option- এ ৩৮৯০ /- (তিন হাজার আটশত নব্বই) টাকা ও চাজ কমিশন বিকাশ ডিবিবিএল/শিওরক্যাশ- এর মাধ্যমে প্রদান করতে হবে। ট্রানজেকশন আইডি ও মােবাইল নম্বর নির্দিষ্ট স্থানে পূরণ করে Submit বাটনে ক্লিক করলে একটি SMS ও e-mail এ payment successful Message পাওয়ার মাধ্যমে Online আবেদন সম্পন্ন হবে। Successful SMS পাওয়ার ক্ষেত্রে কোনাে রকম সমস্যা হলে, ০৩ (তিন) কার্য দিবসের মধ্যে OSAPS (Online Service & payment System)-এর Helpline নম্বরে অবহিত করতে হবে।

Bangladesh Open University Bou Admission BA/ BSS Online-এ ভর্তি রেজাল্ট সংক্রান্ত যে কোনাে তথ্যের জন্য (http://osaps.bou.edu.bd) ওয়বেসাইট ভিজিট করতে হবে এবং  Helpline- এ উল্লেখিত ফোন নম্বরসমূহে অথবা বাউবি’র সংশ্লিষ্ট আঞ্চলিক কেন্দ্র/উপ-আঞ্চলিক কেন্দ্রে যােগাযােগ করার জন্য অনুরােধ করা হয়েছে।

আরো পড়ুন-উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে বিএ/বিএসএস পরীক্ষার রুটিন

Online-এ আবেদন সম্পন্ন করার ১ সপ্তাহ অথবা ০৭ (সাত) কার্য দিবসের মধ্যে Oriline-এ আবেদনের কপিসহ শিক্ষাগত যােগ্যতার সকল সনদ ও নম্বরপত্র, চারিত্রিক সনদ ও জাতীয় পরিচয়পত্র সংশ্লিষ্ট আঞ্চলিক উপ-আঞ্চলিক কেন্দ্রে জমা দিতে হবে। প্রয়ােজনে পরিচালক, কম্পিউটার বিভাগ, বাউবি, গাজীপুর-১৭০৫ বরাবর আবেদন করতে হবে।

The Admission Notice and Results 2024 Batch for BA / BSS Program in Open University

The Admission Notification 2020 Batch (January-December) and all the information related to admission in the 3 year Bachelor of Arts (BA) and Bachelor of Social Sciences (BSS) program of Bangladesh Open University (BOU) will be discussed in detail today.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group