বিসিএস

৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার তারিখ ঘোষণা

৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরককারী কর্ম কমিশন (পিএসসি)। আগামী ০৯ মার্চ এই বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে। আজ পিএসসির বিশেষ বৈঠক শেষে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। বৈঠকে উপস্থিত কমিশনের এক সদস্য বিষয়টি নিশ্চিত করেছেন।৪৬তম বিসিএস পরীক্ষা-২০২৩ এর প্রিলিমিনারি টেস্ট যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক আগামী ০৯ মে (শনিবার) সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে অনুষ্ঠিত হবে। পরীক্ষার হল, আসন ব্যবস্থা এবং সংশ্লিষ্ট গুরুত্বপূর্ণ নির্দেশনাসমূহ যথাসময়ে বাংলাদেশ সরকারী কর্ম কমিশনের ওয়েবসাইটে (www.bpsc.gov.b)] এবং টেলিটক বাংলাদেশ লিমিটেডের ওয়েবসাইটে (http://bpsc.teletalk.com.bd) প্রকাশ করা হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই সদস্য বলেন, আগামী ০৯ মার্চ ৪৬ তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

৪৬ তম বিসিএসের বিজ্ঞপ্তি অনুযায়ী, এই বিসিএসের মাধ্যমে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৮১৪ জন কর্মকর্তা নেয়া হবে। এর মধ্যে প্রশাসনে ৩০০ জন, পুলিশে ১০০ জন, পররাষ্ট্র ক্যাডারে ২৫ জন, শিক্ষায় ৮৪৩ জন, অডিটে ৩৫ জন, তথ্যে ২২ জন, ট্যাক্সে ১৯ জন, কাস্টমসে ১৪ জন ও সমবায়ে ১৯ জন নিয়োগ দেওয়া হবে। 43rd BCE Preliminary Test Exam Date 9th March 2024. এ পরীক্ষায় বিশেষ চাহিদাসম্পন্ন প্রার্থীদের জন্য শ্রুতিলেখক রাখা যাবে। এজন্য প্রার্থীদের শ্রুতিলেখকের চাহিদা জানিয়ে আগামী ২০ ফেব্রুয়ারির মধ্যে অফিস চলাকালীন সংশ্লিষ্ট পরীক্ষার নিয়ন্ত্রক বরাবর আবেদন করতে হবে। আবেদনের সঙ্গে প্রয়োজনীয় কাগজপত্র জমা দিতে হবে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group