বিসিএস

করোনা ভাইরাসের কারণে ৩১ মার্চ পর্যন্ত পিএসসির সব পরীক্ষা স্থগিত

করোনা ভাইরাসের কারণে ৩১ মার্চ পর্যন্ত পিএসসির সব পরীক্ষা স্থগিত করা হয়েছে। আগামী ১৮ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সব পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়েছে। সোমবার পিএসসির এক জরুরি সভা শেষে এমন সিদ্ধান্তের কথা জানানো হয়। পিএসসির একজন কর্মকর্তা জানান: ১৮ থেকে ৩১ মার্চ পর্যন্ত সব পরীক্ষা স্থগিত করা হয়েছে। এসব পরীক্ষার তারিখ পরে জানিয়ে দেওয়া হবে। All examinations of the Public Service Commission (PSC) from March 18 to March 31 have been postponed. The decision was made after an emergency meeting of the PSC on Monday. A PSC official said: All the tests have been postponed from 18t to 31st March 2020. The date of these examinations will be informed later.

উল্লেখ্য এর আগে ১৬ মার্চ এক সংবাদ সম্মেলনে । শিক্ষা উপমন্ত্রী (১৭ মার্চ) থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করছে সরকার। আপাতত ৩১ মার্চ পর্যন্ত সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এ তথ্য জানান।

করোনা ভাইরাসের কারণে ৩১ মার্চ পর্যন্ত পিএসসির সব পরীক্ষা স্থগিত

প্রাথমিক ও গণশিক্ষা সচিব আকরাম-আল-হোসেন বলেন, ‘শিক্ষা মন্ত্রণালয় সিদ্ধান্ত নিয়েছে আমরাও বন্ধ ঘোষণা করবো। বিকালে বৈঠক করে বিষয়টি চূড়ান্ত করা হবে।’বিশ্বজুড়ে করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছেই। এখন পর্যন্ত ১ লাখ ৬৯ হাজার ৫৫২ জন এই প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হয়েছে। ৬ হাজার ৫১৬ জনের প্রাণ কেড়েছে করোনা। এছাড়া ৭৭ হাজার ৭৫৩ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে। এখন পর্যন্ত ১৫৭টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। শুধুমাত্র চীনেই এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ৮৬০ এবং সেখানে মারা গেছে ৩ হাজার ২১৩ জন।

এদিকে, প্রাণঘাতী করোনা ভাইরাসে ইতালিতে গত ২৪ ঘণ্টায় ৩৬৮ জনের মৃত্যু হয়েছে। রবিবার রেকর্ড সংখ্যক মৃত্যুতে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৮ শ’ ৯ জনে। সেইসঙ্গে আক্রান্তের সংখ্যা ২৪ হাজার ছাড়িয়েছে।
করোনা ভাইরাসের বিস্তারের কারণে ১৮ মার্চ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করছে সরকার। আগামী ১ এপ্রিল থেকে এইচএসসি পরীক্ষা হবে কিনা- এ নিয়ে পরীক্ষার আগে সিদ্ধান্ত হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group