প্রশ্ন সমাধানবিসিএস

৪০তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা প্রশ্ন সমাধান ২০১৯

৪০তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা প্রশ্ন সমাধান ২০১৯ নিম্নে দেয়া হল 40th BCS Preliminary MCQ Question Solution ঘূর্ণিঝড় ফণী এগিয়ে আসায় এইচএসসির শনিবারের পরীক্ষা পেছানো হলেও ৪০তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুক্রবার যথাসময়ে হবে বলে জানিয়েছেন সরকারি কর্ম কমিশনের চেয়ারম্যান মোহাম্মদ সাদিক। ৪০তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা আগামী ৩ মে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। কমিশন থেকে দেওয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে পিএসসি জানিয়েছে, সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে প্রিলিমিনারি পরীক্ষা হবে

৪০তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা প্রশ্ন সমাধান ২০১৯

৪০তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা প্রশ্ন সমাধান ২০১৯

বিসিএস এমসিকিউ পরীক্ষা প্রশ্ন ও উত্তর দেয়া হল। বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (বিপিএসসি) ৪০তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার আসন বিন্যাস প্রকাশ করা হয়েছে।  পিএসসির ওয়েবসাইটে এটি প্রকাশ করা হয়। ৩ মে ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, বরিশাল, খুলনা, সিলেট ও রংপুর কেন্দ্রে একযোগে পরীক্ষা অনুষ্ঠিত হবে। দুই ঘণ্টাব্যাপী এই পরীক্ষা সকাল ১০টা থেকে শুরু হয়ে চলবে বেলা ১২টা পর্যন্ত।

৪০তম বিসিএসে আবেদন করেছেন ৪ লাখ ১২ হাজার ৫৩২ জন প্রার্থী। পিএসসিতে বিপুলসংখ্যক পরীক্ষার্থীর আবেদনের রেকর্ড এটি।

গত বছরের ১১ সেপ্টেম্বর ৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। ৪০তম বিসিএসের আবেদন গ্রহণ শুরু হয় ৩০ সেপ্টেম্বর থেকে। এই বিসিএসে মোট ১ হাজার ৯০৩ জন ক্যাডার নিয়োগ দেওয়া হবে। তবে এই সংখ্যা আরও বাড়তে পারে। ক্যাডার অনুসারে প্রশাসনে ২০০, পুলিশে ৭২, পররাষ্ট্রে ২৫, করে ২৪, শুল্ক আবগারিতে ৩২ ও শিক্ষা ক্যাডারে প্রায় ৮০০ জন নিয়োগ দেওয়ার কথা রয়েছে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group