বিসিএসশিক্ষা খবর

৪৪তম বিসিএসের ফলাফল 2022

৪৪তম বিসিএসের ফলাফল 2022। ৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার রেজাল্ট ২০২২ 44th BCS Preliminary Exam Result 2022 আজ বুধবার প্রকাশিত হবে। এ জন্য বাংলাদেশ সরকারি কর্ম কমিশনে (বিপিএসসি) এক জরুরি সভা ডাকা হয়েছে। সভা শেষে ফল প্রকাশ করা হবে। পিএসসির দুজন সদস্য এই তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

চলতি বছরের ২৭ মে ৪৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে অনুষ্ঠিত পরীক্ষায় প্রার্থীরা অংশ নেন।

৪৪তম বিসিএসে মোট আবেদন করেন ৩ লাখ ৫০ হাজার ৭১৬ জন।

৪০তম বিসিএসের চূড়ান্ত ফল মার্চ মাসেই প্রকাশ করতে কাজ করে যাচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। ফল প্রকাশের কাজ প্রায় শেষ পর্যায়ে রয়েছে। আগামী বৃহস্পতিবার (৩১ মার্চ) ফল প্রকাশ করা হতে পারে।করোনাভাইরাসের কারণে ৪০তম বিসিএসের কার্যক্রম শেষ করতে কিছুটা বেগ পেতে হয়েছে। বেশ কয়েকবার মৌখিক পরীক্ষা স্থগিত করা হয়েছিল। তবে সব বাধা অতিক্রম করে চূড়ান্ত ফল প্রকাশের প্রস্তুতি নিচ্ছে কমিশন। আগামী বৃহস্পতিবার পিএসসি’র পূর্ণ কমিশনের সভা অনুষ্ঠিত হতে পারে। ওই সভায় ফল প্রকাশের চূড়ান্ত অনুমোদন দেয়া হতে পারে।

৪০তম বিসিএসে মোট ১ হাজার ৯০৩ জন ক্যাডার নেওয়া হবে। এতে প্রশাসন ক্যাডারে ২০০, পুলিশে ৭২, পররাষ্ট্রে ২৫, করে ২৪, শুল্ক আবগারিতে ৩২ ও শিক্ষা ক্যাডারে প্রায় ৮০০ জন নিয়োগ দেওয়া হবে। মোট ১ হাজার ৯০৩ জন ক্যাডার নিয়োগ দেওয়া হবে। তবে এই সংখ্যা আরও বাড়তে পারে। পিএসসি’র পরীক্ষা নিয়ন্ত্রক নূর আহ্‌মেদ বলেন, আমরা চেষ্টা করছি যেন চলতি মাসেই ৪০তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করতে পারি। তবে কোনো কারণে সেটি সম্ভব না হলে এপ্রিলের শুরুতে ফল প্রকাশ করা হবে। ২০১৮ সালে ৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে সরকারি কর্ম কমিশন।

এতে আবেদন করেছিলেন ৪ লাখ ১২ হাজার ৫৩২ জন। প্রিলিমিনারিতে অংশগ্রহণ করেছিলেন ৩ লাখ ২৭ হাজার জন। এদের মধ্যে পাশ করেছিলেন ২০ হাজার ২৭৭ জন। আমরা চলতি মাসেই ৪০তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করতে চাই। সেভাবেই কাজ করা হচ্ছে। আশা করছি মার্চেই ৪০তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করতে পারবো। চলতি মাসের আর মাত্র দুইদিন অবশিষ্ট রয়েছে। এই অবস্থায় ৪০তম বিসিএসের চূড়ান্ত ফল তৈরির কাজ শেষ নাও হতে পারে। কোনো কারণে চলতি মাসে ফল প্রকাশ করা না গেলে আগামী এপ্রিল মাসের প্রথম সপ্তাহে ফল প্রকাশ করা হবে।

The results of the 40th BCS will be released in March. The Public Service Commission (PSC) is working to release the final results of the 40th BCS in March. The work of publishing the results is almost at the final stage. The results are expected to be released next Thursday (March 31). Oral examinations were postponed several times. However, overcoming all obstacles, the commission is preparing to publish the final results. A meeting of the full commission of the PSC may be held next Thursday. The meeting may give final approval to publish the results.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group