বিশ্ববিদ্যালয় ভর্তিভর্তি তথ্য

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গার্হস্থ্য অর্থনীতি ইউনিটের ভর্তি পরীক্ষা ২৫ মে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গার্হস্থ্য অর্থনীতি ইউনিটের অন্তর্গত গার্হস্থ্য অর্থনীতি (হোম ইকোনমিকস) কলেজসমূহের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ২৫ মে থেকে শুরু হবে। ঐ দিন সকাল ১০টায় পরীক্ষা শুরু হবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর। মঙ্গলবার উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে গার্হস্থ্য অর্থনীতি ইউনিটের ভর্তি পরীক্ষা গ্রহণসংক্রান্ত কেন্দ্রীয় ভর্তি কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ভর্তি পরীক্ষার সময় এক ঘণ্টা, নম্বর ১০০, পাশ নম্বর ৪০ এবং পরীক্ষা MCQ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। এই ইউনিটে শুধু মহিলা শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। অনলাইনে ভর্তির আবেদন প্রক্রিয়া ১৫ জুন থেকে শুরু হবে। আবেদন প্রক্রিয়া শেষ হবে ৩১ জুলাই। ২০১৫ থেকে ২০১৮ সাল পর্যন্ত মাধ্যমিক বা সমমান এবং শুধু ২০২০ সালের বাংলাদেশের যে কোনো শিক্ষা বোর্ড বা উন্মুক্ত বিশ্ববিদ্যালয় বা কারিগরি শিক্ষা বোর্ড বা মাদ্রাসা বোর্ড বা এ-লেভেল বা সমমানের বিদেশি ডিগ্রিধারী শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। ভর্তির আবেদন ফি ৬৫০ (ছয় শ পঞ্চাশ) টাকা নির্ধারণ করা হয়েছে।

ভর্তিচ্ছু আবেদনকারীদের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক বা সমমান পরীক্ষায় চতুর্থ বিষয়সহ প্রাপ্ত জিপিএদ্বয়ের যোগফল ন্যূনতম ৫.৫ হতে হবে। তবে কোনো পরীক্ষায় জিপিএ ২.৫-এর কম হলে আবেদন করা যাবে না। ভর্তিসংক্রান্ত বিস্তারিত নির্দেশনা ও তথ্য http://admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে জানা যাবে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group