জাতীয় বিশ্ববিদ্যালয়বিশ্ববিদ্যালয় ভর্তিভর্তি তথ্যভর্তি রেজাল্ট

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষে ভর্তি রেজাল্ট বিজ্ঞপ্তি ২০২৪ Honours 1st Year Admission Result

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি বিজ্ঞপ্তি ও রেজাল্ট ২০২৩-২০২৪ সেশন । জাতীয় বিশ্ববিদ্যালয় ২০২৩-২০২৪ স্নাতক প্রথম বর্ষে ভর্তি আবেদন নোটিশ http://www.nu.ac.bd/recent-news-notice.php প্রকাশিত হয়েছে।এনইউ এর অধীনে ২০২১-২২ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীতে ২০১৭/২০১৮ সালের মাধ্যমিক/সমমান এবং ২০১৯/২০২০ সালের উচ্চ মাধ্যমিক/সমমান পরীক্ষায় আলাদাভাবে ৪র্থ বিষয় সহ ন্যূনতম জিপিএ ২.৫০ প্রাপ্ত শিক্ষার্থীরা অনলাইনে আবেদন ফরম পূরণ করতে পারবে।

NU Honours 1st Year Admission Result 1st Merit List Check Link 2024

আবেদন শুরু হবে ২২ জানুয়ারী ২০২৪ বিকাল ৪:০০ মিনিটে এবং
আবেদন শেষ হবে ১১ ফেব্রুয়ারী ২০২৪ রাত ১২:০০ মিনিটে ।
আবেদন ফরম কলেজে জমা দেওয়ার শেষ তারিখ ১২ ফেব্রুয়ারী ২০২৪ ।
আবেদন ফরম কলেজে জমা ফি ৩৫০ টাকা ।

জাতীয় বিশ্ববিদ্যালয়ে ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তির মেধাতালিকা আগামী ১৮ মার্চ প্রকাশিত হবে।  শিক্ষার্থীদের ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। দুপুরে এ তথ্য জানান জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতকপূর্ব শিক্ষা বিষয়ক স্কুল-এর ডিন (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. নাসির উদ্দিন।

ভর্তি পদ্ধতিঃ এসএসসি ও এইচএসসি এর জিপিএ এর ফলের ভিত্তিতে

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি বিজ্ঞপ্তি রেজাল্ট ২০২৪ Honours 1st Year Admission Result

Honours 1st Year Admission Result

 

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি বিজ্ঞপ্তি ও রেজাল্ট ২০২৪

 

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি বিজ্ঞপ্তি ও রেজাল্ট ২০২২-২০২৩ সেশন

 

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি বিজ্ঞপ্তি ও রেজাল্ট ২০১৯-২০২০ সেশন

আবেদনের নূন্যতম যোগ্যতা :

শিক্ষার্থী যে কোন শিক্ষা বোর্ড এর যে কোন শাখা থেকে এসএসসি/সমমান ২০১৬/২০১৭ এবং এইচএসসি/সমমান ২০১৮/২০১৯ সালের পরীক্ষায় ৪র্থ বিষয় সহ নূন্যতম ২ জিপিএ প্রাপ্ত প্রার্থীরা আবেদন করতে পারবে। মানবিক শাখার শিক্ষার্থীদের এসএসসি ২.৫০ এবং এইচএসসি ২.৫০ এবং বিজ্ঞান ও ব‍্যাবসায় শাখার শিক্ষার্থীদের এসএসসি ৩.০০ এবং এইচএসসি ২.৫০ লাগবে।

 ভর্তি পদ্ধতি ও অনার্স ভর্তি ফলাফলঃ

ভর্তি পরীক্ষা ছাড়াই এসএসসি ও এইচএসসি ফলাফলের ভিত্তিতে ছাত্রছাত্রী ভর্তি করানো হবে। প্রতিটি কলেজের জন্য আলাদাভাবে মেধা তালিকা তৈরী করে পরীক্ষার্থীদের পছন্দক্রম অনুযায়ী ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির বিষয় বরাদ্দ দেয়া হবে। (www.nu.ac.bd/admissions) Applicant Login অপশনে Honours Login লিংকে গিয়ে সঠিক রােল নম্বর ও পিন এন্ট্রি দিয়ে চূড়ান্ত ভর্তি ফরম পূরণ করে প্রিন্ট কপি নিতে হবে।

এসএমএসে দেখতে sms অপশনে গিয়ে টাইপ।করুন nu এরপর একটি স্পেস দিয়ে টাইপ করুন athn আর একটি স্পেস দিয়ে ভর্তির roll no টাইপ করে 16222 নম্বরে send করতে হবে।
উদাহরণ (nu <space> athn <space> roll no টাইপ করে 16222 নম্বরে send করতে হবে)

Read More- জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি রেজাল্ট দেখবেন যেভাবে

National University NU Honours 1st Year Admission Notice & Result 2019-2020 Session একই প্রতিষ্ঠান/কলেজে একই বিষয়ে দুই বা ততোধিক আবেদনকারীর প্রাপ্ত ফলাফল একই হলে সেক্ষেওে এ সকল আবেদনকারীর পর্যায়ক্রমে । ভর্তি সংক্রান্ত কোন প্রশ্ন থাকলে কমেন্ট করুন

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group