বিশ্ববিদ্যালয় ভর্তিভর্তি তথ্যভর্তি রেজাল্ট

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তি বিজ্ঞপ্তি রেজাল্ট ২০২০-২০২১ সেশন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তি বিজ্ঞপ্তি রেজাল্ট ২০২০-২০২১ নিয়ে আজকে আলোচনা করা হবে। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের চার বছর মেয়াদি স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথম বর্ষের প্রথম সেমিস্টারে ভর্তি আবেদন ১ আগস্ট শুরু হবে। Jagannath University JNU Honours 1st Year Admission Notice And Result 2019-2020 Session Download has been published today on My Daily Result BD com Bnagla Website.

২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষায় ফলাফলপ্রাপ্ত শিক্ষার্থীদের জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) প্রথম বর্ষে ভর্তির আবেদন আগামী ১৫ নভেম্বর থেকে শুরু হচ্ছে। প্রতি ইউনিটের জন্য আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ৬০০ টাকা। আগামী ২৫ নভেম্বর পর্যন্ত আবেদন করা যাবে।

মঙ্গলবার (৯ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ও‌হেদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ভর্তি তথ্য

প্রাথমিক আবেদন প্রক্রিয়া ১৫ নভেম্বর দুপুর ১২টা থেকে ২৫ নভেম্বর রাত ১২টা পর্যন্ত চলবে।বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. ওহিদুজ্জামান এ Daily Result BD কে তথ্য নিশ্চিত করেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তি বিজ্ঞপ্তি ও রেজাল্ট ২০২০-২০২১ সেশন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তি বিজ্ঞপ্তি রেজাল্ট ২০২০-২০২১

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে স্নাতক (সম্মান) ও বিবিএ ১ম বর্ষে ভর্তি পরীক্ষার ইউনিট ভিত্তিক আসন বিন্যাস

 

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তি বিজ্ঞপ্তি ও রেজাল্ট ২০১৯-২০২০ সেশন

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ভর্তি যোগ্যতা ২০২২

রেজিস্ট্রার দফতর সূত্র জানায়, ভর্তিচ্ছু শিক্ষার্থীদের অবশ্যই এসএসসি/সমমান এবং এইচএসসি/সমমান পরীক্ষায় ইউনিট-১ (বিজ্ঞান শাখা)-এর জন্য ন্যূনতম জিপিএ ৮.০ (তবে কোনো পরীক্ষায় প্রাপ্ত জিপিএ ৩.০-এর নিচে নয়), ইউনিট-২ (মানবিক শখা)-এর জন্য ন্যূনতম জিপিএ ৭.৫ (তবে কোনো পরীক্ষায় প্রাপ্ত জিপিএ ৩.০-এর নিচে নয়) এবং ইউনিট-৩ (বাণিজ্য শাখা)-এর জন্য ন্যূনতম জিপিএ ৮.০ (তবে কোনো পরীক্ষায় প্রাপ্ত জিপিএ ৩.০-এর নিচে নয়) থাকতে হবে।

নাট্যকলা, চারুকলা, সঙ্গীত, ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগে ভর্তির আবেদনের জন্য এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান পরীক্ষায় শিক্ষার্থীদের মোট জিপিএ ৭.০ (তবে কোনো পরীক্ষায় প্রাপ্ত জিপিএ ২.৫-এর নিচে নয়) থাকতে হবে।

আগামী ১ আগস্ট দুপুর ১২টা থেকে ২০ আগস্ট রাত ১২টা পর্যন্ত প্রাথমিকভাবে ইউনিট-১ (বিজ্ঞান শাখা), ইউনিট-২ (মানবিক শাখা) ও ইউনিট-৩ (বাণিজ্য শাখা)-তে আবেদন করার জন্য http://admission.jnu.ac.bd অথবা http://admissionjnu.info ওয়েবসাইটে লগইন করে বিকাশের সার্ভিস চার্জসহ ১০১/- টাকা, শিওরক্যাশের সার্ভিস চার্জসহ ১০৪/- টাকা এবং রকেটের সার্ভিস চার্জসহ ১০১/- টাকা জমা দিয়ে প্রাথমিক আবেদন করা যাবে।

জবি ভর্তি পরীক্ষা ২০১৯-২০২০

ইউনিট-১ এর পরীক্ষা ১৪ সেপ্টেম্বর (শনিবার) প্রথম শিফট সকাল ১০টা থেকে সাড়ে ১১টা ও দ্বিতীয় শিফট বিকেল ৩টা থেকে সাড়ে ৪টার মধ্যে অনুষ্ঠিত হবে।
ইউনিট-২ এর পরীক্ষা ২০ সেপ্টেম্বর (শুক্রবার) সকাল ১০টা থেকে সাড়ে ১১টা ও বিকেল ৩টা থেকে সাড়ে ৪টা সময় নিয়ে অনুষ্ঠিত হবে।
ইউনিট-৩ এর পরীক্ষা ২১ সেপ্টেম্বর (শনিবার) সকাল ১০টা থেকে সাড়ে ১১টা ও বিকেল ৩টা থেকে সাড়ে ৪টা সময় নিয়ে অনুষ্ঠিত হবে।
তবে সংগীত, চারুকলা, নাট্যকলা ও ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগের পরীক্ষা ২৯ সেপ্টেম্বর (রোববার) অনুষ্ঠিত হবে।

ভর্তি ফলাফল / রেজাল্ট সংক্রান্ত সব তথ্য http://admission.jnu.ac.bd অথবা http://admissionjnu.info ওয়েবসাইট দু’টিতে পাওয়া যাবে।। এ ছাড়াও বিশেষায়িত বিভাগগুলোর ব্যবহারিক এবং মৌখিক পরীক্ষা ৫ অক্টোবর থেকে শুরু হবে।ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে www.jnu.ac.bd-এ পাওয়া যাবে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group