ভর্তি রেজাল্ট

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফলাফল ২০২৪

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফলাফল ২০২৪ প্রকাশিত হয়েছে।  রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রাবিপ্রবি) ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তিপরীক্ষা আগামী ৬ ও ৭ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। বুধবার বিশ্ববিদ্যালয়ের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। Rangamati Science and Technology University Admission Result this Versity Situated at Vedvedi, Rangamati-4500।

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ১ম বর্ষের ভর্তির অনলাইন আবেদন শুরু হয়েছে। আজ রবিবার ( ৫ ডিসেম্বর) দুপুর ১২টা থেকে ভর্তির এ প্রক্রিয়া শুরু হয়। আগামী ২০ ডিসেম্বর রাত ১২টা ভর্তির জন্য আবেদন করা যাবে।

অনলাইন আবেদনের লিংকঃ www.admission.rmstu.edu.bd

শুধুমাত্র জিএসটি (GST- General, Science and Technology) গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয় সমূহের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ১ম বর্ষ সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী উত্তীর্ণ শিক্ষার্থীরা আবেদন করতে পারবে।

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের চারটি অনুষদে পাঁচটি বিভাগ রয়েছে। কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ৫০ টি আসন, ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগে ২৫ টি, ফিশারিজ এন্ড মেরিন রিসোর্সেস টেকনোলজি বিভাগে ২৫ টি আসন, ম্যানেজমেন্ট বিভাগে ৫০ টি আসন এবং ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগে ২৫ টি আসন রয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাবিপ্রবি’র ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে চার বছর মেয়াদি প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা আগামী ৬ ও ৭ ডিসেম্বরে (শুক্রবার ও শনিবার) অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষা রাঙামাটি শহরে অবস্থিত দু’টি কেন্দ্র, লেকার্স পাবলিক স্কুল অ্যান্ড কলেজ এবং শাহ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হবে।

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার রেজাল্ট www.rmstu.edu.bd তে পাওয়া যাবে।

‘এ’ ইউনিটে (ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদ) ৫০টি আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ১৪৪৭ জন, ‘বি’ ইউনিটে (বিজনেস স্টাডিজ অনুষদ) ৭৫টি আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ৯৬৩ জন এবং ‘সি’ ইউনিটে (বায়োলজিক্যাল সায়েন্স অনুষদ) ২৫টি আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ৬২২ জন।
ভর্তি পরীক্ষা শুরু হওয়ার আধা ঘণ্টা আগে ভর্তিচ্ছুদের পরীক্ষার হলে উপস্থিত থাকতে হবে। পরীক্ষার দিন তাদের দুই কপি প্রবেশপত্র ও এইচএসসি/সমমান পরীক্ষার মূল রেজিস্ট্রেশন কার্ড অবশ্যই সঙ্গে আনতে হবে।

পরীক্ষার হলে কোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস (মোবাইল ফোন, ক্যালকুলেটর, ঘড়ি, হেডফোন, কমিউনিকেশন ডিভাইস) আনা যাবে না।

ভর্তি পরীক্ষার বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.rmstu.edu.bd থেকে জানা যাবে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group