ভর্তি তথ্যভর্তি রেজাল্ট

কুবির ভর্তি পরীক্ষার ফলাফল 2020

কুবির ভর্তি পরীক্ষার ফলাফল 2020. কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। এবারের তিনটি ইউনিটের ফলাফল একসঙ্গে প্রকাশ করা হবে আগামী মঙ্গলবার (১২ নভেম্বর)।

শনিবার (০৯ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ও ভর্তি পরীক্ষার কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব সূত্রে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

শনিবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার মাধ্যমে শেষ হয় বিশ্ববিদ্যালয়ের এবারের ভর্তি পরীক্ষা। এতে আবেদনকারীদের মধ্যে প্রায় ৭০ শতাংশ শিক্ষার্থী অংশ নেন।

কুবির ভর্তি পরীক্ষার ফলাফল 2020
কুমিল্লা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ফলাফল অনলাইনে দেখতে https://cou.ac.bd/undergraduate_admissionresult

এর আগে, শুক্রবার (০৮ নভেম্বর) সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত ‘এ’ ইউনিট এবং বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত শেষ হয় ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা। এতে আবেদনকারীদের মধ্যে ‘এ’ ইউনিটে প্রায় ৬৫ শতাংশ ও ‘বি’ ইউনিটে প্রায় ৭২ শতাংশ পরীক্ষার্থী অংশ নেন।

এ শিক্ষাবর্ষে ‘এ’ ইউনিটে (বিজ্ঞান ও প্রকৌশল অনুষদ) ৭টি বিভাগে মোট ৩৫০টি আসনে ভর্তির জন্য ২৬ হাজার ৯৭৫ জন, ‘বি’ ইউনিটে (কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদ) ৮টি বিভাগে ৪৫০টি আসনের বিপরীতে ২৮ হাজার ২৯৫ জন এবং ‘সি’ ইউনিটে (ব্যবসায় শিক্ষা অনুষদ) ৪টি বিভাগে ২৪০টি আসনের বিপরীতে ১২ হাজার ৮০৭ জন শিক্ষার্থী আবেদন করেন। যেখানে ‘এ’ ইউনিটে মোট ১৭ হাজার ৪৩৪ জন, ‘বি’ ইউনিটে ২০ হাজার ৩০৪ জন এবং ‘সি’ ইউনিটে ৮ হাজার ৯৭৯ জন শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ও ভর্তি পরীক্ষার কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. মো. আবু তাহের বাংলানিউজকে জানান, কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়া সুষ্ঠুভাবেই স্নাতক প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। আগামী ১২ নভেম্বর সবগুলো ইউনিটের ফলাফল একসঙ্গে প্রকাশ করা হবে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group