বিশ্ববিদ্যালয় ভর্তিভর্তি তথ্যভর্তি রেজাল্ট

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ফলাফল ২০২২

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ফলাফল ২০২১।বরিশাল বিশ্ববিদ্যালয়ে ২০২১-২০২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা ০৬ ডিসেম্বর পুনরায় নির্ধারণ করা হয়েছে। ববি খ ও গ ইউনিটের ভর্তি পরীক্ষা ২৭ ডিসেম্বর ও ক ইউনিটের পরীক্ষা ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।Barisal University B and C Unit Admission Result 2019-2020 Session Has Been Published On Daily Result BD Website.

বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ১ম বর্ষের মেধাতালিকা রেজাল্ট আগামীকাল সোমবার দুপুর ১২ টায় প্রকাশিত হবে। রবিবার (০৫ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অফিসের উপ-পরিচালক রাহাত হোসেন ফয়সাল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামীকাল সোমবার বরিশাল বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির গুচ্ছভুক্ত ভর্তির আবেদনের ফলাফল প্রকাশ হতে যাচ্ছে। এ উপলক্ষে দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিনের সভাপতিত্বে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে নবনিযুক্ত ভিসি প্রফেসর ড. মো: ছাদেকুল আরেফিনের উপস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের সব বিভাগের চেয়ারম্যান নিয়ে একটি জরুরি সভার আয়োজন করা হয় এবং সেখানে ভর্তি পরীক্ষার বিষয়টি আলোচনা করে সিদ্ধান্ত গ্রহণ করা হয় বলে জানান সহকারী রেজিস্ট্রার বাহা উদ্দীন গোলাপ।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ফলাফল, অনার্স ১ম বর্ষ ভর্তি পরীক্ষার তারিখ ও আসন বিন্যাস বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে http://www.barisaluniv.edu.bd/ (http://admission.eis.bu.ac.bd)

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা আগামী ২৭ ও ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার (৭ নভেম্বর) বেলা ১১টায় নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিনের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের চেয়ারম্যানদের নিয়ে একটি জরুরি সভা শেষে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

আগামী ২৭ ডিসেম্বর সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ‘খ’ ইউনিট, বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত ‘গ’ ইউনিট ও ২৮ ডিসেম্বর সকাল ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ বছর ববি’র ভর্তি পরীক্ষায় তিনটি ইউনিটে ছয়টি অনুষদের অধীনে ২৪টি বিভাগে ১ হাজার ৪৪০টি আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে ৪৯ হাজার ৯৫৬টি। আসন প্রতি লড়বেন ৩৫ জন ভর্তিচ্ছু। ভর্তি পরীক্ষা সংক্রান্ত তথ্যাদি বিশ্ববিদ্যালয়ের (http://admission.eis.bu.ac.bd), (www.barisaluniv.ac.bd) এবং (www.bu.ac.bd) ওয়েবসাইটগুলোতে পাওয়া যাবে।

এর আগে আর্থিক ক্ষমতা না থাকায় গত ১৩ অক্টোবর বরিশাল বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে পরীক্ষা কমিটির সদস্য প্রফেসর ড. মুহাসিন উদ্দিন কর্তৃক স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে ১৮ ও ১৯ অক্টোবর পূর্বনির্ধারিত সময়সূচি ও ভর্তি পরীক্ষা স্থগিত করা হয় এবং ভর্তি নতুন তারিখের জন্য দায়িত্বপ্রাপ্ত ভিসি থাকার কথা জানানো হয়।

বুধবার ববিতে যোগদান করেই নতুন ভিসি ড. ছাদেকুল আরেফিন ভর্তি পরীক্ষার বিষয়টি গুরুত্ব সহকারে দেখার কথা বলেন। এবছর ববিতে ভর্তি পরীক্ষায় তিনটি ইউনিটে ছয়টি অনুষদের অধীনে ২৪ টি বিভাগের ১ হাজার ৪৪০ টি আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে ৪৯ হাজার ৯৫৬টি, যেখানে আসন প্রতি লড়বেন ৩৫ জন পরীক্ষার্থী।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group