ভর্তি তথ্যশিক্ষা খবর

মেডিকেলে তৃতীয় ধাপে মাইগ্রেশন তালিকা প্রকাশ Medical college 3rd migration List 2024

মেডিকেলে তৃতীয় ধাপে মাইগ্রেশন তালিকা প্রকাশ Medical college 3rd migration List 2024।দেশের সরকারি মেডিকেল কলেজের তৃতীয় ও শেষ ধাপের মাইগ্রেশনের তালিকা প্রকাশ করেছে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর। ১২ মার্চ মধ্যরাতে এই তালিকা প্রকাশ করা হয়।তৃতীয় ধাপে মেডিকেলে ৩৭ আসনের বিপরীতে মাইগ্রেশন সম্পন্ন হবে। এর মধ্যে সাধারণ আসন ৩৩টি, উপজাতি কোটায় ৩ এবং মুক্তিযোদ্ধা কোটায় একজনের মাইগ্রেশন সম্পন্ন করা হবে। অন্যদিকে ডেন্টালে ৫২ আসনের বিপরীতে মাইগ্রেশন সম্পন্ন করা হবে। এর মধ্যে সাধারণ আসন ৫১টি। আর উপজাতীয় কোটায় একজন।

গত বছরের ২২ ডিসেম্বর মেডিকেলের প্রথম ধাপের মাইগ্রেশনের তালিকা প্রকাশ করেছিল স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর। ৩৩৪ আসনের বিপরীতে এই মাইগ্রেশন সম্পন্ন হয়েছিল। এরপর চলতি বছরের ৮ ফেব্রুয়ারি ১১১ আসনের বিপরীতে দ্বিতীয় ধাপের মাইগ্রেশনের তালিকা প্রকাশ করা হয়। কাল তৃতীয় এবং শেষ ধাপের মাইগ্রেশনের তালিকা প্রকাশ করা হবে।শনিবার (১২ মার্চ) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. এ কে এম আহসান হাবীব। তিনি বলেন, তৃতীয় এবং শেষ ধাপের মাইগ্রেশনের তালিকা ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।গত বছরের ২ এপ্রিল সারাদেশের ১৯টি কেন্দ্রের ৫৫টি ভেন্যুতে ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এর ঠিক একদিন পর ৪ এপ্রিল পরীক্ষার ফল প্রকাশ করা হয়।

অপেক্ষমান তালিকা হতে যে সকল শিক্ষার্থী ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন তাদেরকে নির্বাচিত মেডিকেল কলেজের অধ্যক্ষের দপ্তরে আগামী ২০ সেপ্টেম্বর হতে ১০ অক্টোবরের মধ্যে যোগাযোগ করে ভর্তির প্রক্রিয়া সম্পন্ন করার জন্য নির্দেশ প্রদান করা হলো। ভর্তির ক্ষেত্রে অত্র অধিদপ্তরের প্রকাশিত ভর্তি বিজ্ঞপ্তির অন্যান্য শর্তাবলি অপরিবর্তিত থাকবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এ ছাড়া বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়,‘অপেক্ষমান তালিকা ও অভিপ্রায়ণের (মাইগ্রেশন) ফল স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ওয়েব সাইট www.dgme.gov.bd ও স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েব সাইট www.dghs.gov.bd হতে জানা যাবে। এ ছাড়া সংশ্লিষ্ট শিক্ষার্থীদেরকে শুধুমাত্র টেলিটকের 01550-155555 নম্বর হতে SMS এর মাধ্যমে এ সংক্রান্ত তথ্য জানানো হবে।’

The Department of Health Education has published the list of migration for the third and final stage of government medical colleges in the country. The list was released at midnight on March 12. In the third phase, the migration will be completed against 36 seats in Medical. Of these, 33 general seats, 3 in tribal quota and one in Muktijoddha quota will be completed. On the other hand, migration will be completed against 52 seats in dental. Of these, 51 are general seats. And one in the tribal quota.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group