বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে বিএড প্রোগ্রামে ভর্তি তথ্য ও রেজাল্ট ২০১৯

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে বিএড প্রোগ্রামে ভর্তি তথ্য ও রেজাল্ট ২০১৯ নিয়ে আজকে বিস্তারিত আলোচনা করা হবে। বাউবি ২০১৮-১৯ শিক্ষাবর্ষে বিএড ১ম সেমিস্টারে ভর্তির জন্য অপেক্ষমান তালিকা প্রকাশ করা হয়েছে। বাংলাদেশ উম্মক্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ তালিকা প্রকাশ করা হয়।

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে বিএড প্রোগ্রামে ভর্তি শুরু হয়েছে। গত ২৪ ফেব্রুয়ারি থেকে ১৮ মার্চ পর্যন্ত ভর্তি পরীক্ষায় নির্বাচিতদের মূল তালিকা থেকে ভর্তি করা হবে।

Bangladesh open University BOU Bed Program Admission Notice And Result 2019-2020. আর ১৯ মার্চ থেকে ২১ মার্চ অপেক্ষমান তালিকা থেকে ভর্তির তারিখ নির্ধারিত হয়েছে। আগামী ২৯ মার্চ ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে বিএড প্রোগ্রামের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হবে।বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে বিএড প্রোগ্রামে ভর্তি তথ্য ও রেজাল্ট ২০১৯

বিকাশ একাউন্টে ফ্রি ১৫০ টাকা বোনাস নিয়ে নিন !!নতুন বিকাশ অ্যাপ থেকে নিজের একাউন্ট খুলুন মিনিটেই, শুধুমাত্র জাতীয় পরিচয়পত্র দিয়ে। কোথাও যেতে হবে না! আর অ্যাপ থেকে একাউন্ট খুলে প্রথম লগ ইনে পাবেন ১০০ টাকা ইনস্ট্যান্ট বোনাস! - প্রথম বার ২৫ টাকা রিচার্জে ৫০ টাকা ইনস্ট্যান্ট বোনাস Bkash App Download Link

বুধবার (২৭ ফেব্রুয়ারি) বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্টস সাপোর্ট সেন্টার থেকে অঞ্চলিক কার্যালয়ে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়।

চিঠিতে নির্বাচিত প্রার্থীদের ভর্তি ও ওরিয়েন্টেশনের তথ্য সংশ্লিষ্ট সকলকে জানাতে বলা হয়েছে।
বেসরকারি স্কুলের এমপিওভুক্ত শিক্ষকরা বিএড ভর্তি নিয়ে চিন্তায় থাকেন। বিভিন্ন সময় বিএড স্কেল প্রাপ্তি নিয়ে তাদের সমস্যায় পড়তে হয়। কারণ সব বেসরকারি টিচার্স ট্রেনিং কলেজ অথবা বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে বিএড সনদ অর্জন করলেই তা সরকারের কাছে গ্রহণযোগ্য হয় না। আর গ্রহণযোগ্য না হলে বিএড স্কেল পাওয়া যায় না।

বিএড ভর্তি ইচ্ছুরা ভর্তি হতে পারেন নিচে উল্লেখিত ১৪টি কলেজে-

(১) সাতক্ষীরার হাজী ওয়াজেদ আলী টিচার্স ট্রেনিং কলেজ, ০১৭১২-৯৭৬৬৮৯, (২) মহানগর টিচার্স ট্রেনিং কলেজ, আজিমপুর, ঢাকা ০১৭৮৬-০৮৮৫৫৫, (৩) হাজীগঞ্জ আইডিয়াল কলেজ অব এডুকেশন, চাঁদপুর ০১৮১৪-৩৮৫১৯১, (৪)খুলনা পাইকগাছা আমিরুল ইসলাম কাগজী টিচার্স ট্রেনিং কলেজ, ০১৯২৩-১০৫৩২৯, (৫) পিরোজপুর টিচার্স ট্রেনিং কলেজ, পিরোজপুর, ০১৭২০-৬২১৭৩৩, (৬) কলেজ অব এডুকেশন বি.এড, বরিশাল, ০১৭১৭৩৮৮৬২৫(৭) মুন্সী মেহেরুউল্লা টিচার্স ট্রেনিং কলেজ,০১৭১১-৪২৩৫৯২(৮) জয়পুরহাট বি.এড কলেজ, ০১৭০-৭৭১৫৪০০, (৯) মঠবাড়িয়া টিচার্স ট্রেনিং কলেজ, ০১৭১৪-৭২৯৬১৩, (১০) বগুড়া বি.এড কলেজ, বগুড়া, ০১৭১১-৩৬৩৫২৮, (১১) দক্ষিণবঙ্গ টিচার্স ট্রেনিং কলেজ,০১৭১২-০৪৪৫৪৫ (১২) কক্সবাজার টিচার্স ট্রেনিং কলেজ, কক্সবাজার, ০১৮১৯-০১৪৫৪৬ (১৩) পরশ পাথর টিচার্স ট্রেনিং কলেজ, ০১৭১১১৪৬৯২৫(১৪) ডঃ মিয়া আব্বাস উদ্দীন টি.টি. কলেজ, মুড়েলগঞ্জ, বাগেরহাট, ০১৭১৪-৫৭৩৬০০।

শিক্ষা মন্ত্রণালয় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে লেখা এক চিঠিতে হাইকোর্টের রায় অনুযায়ী ২৩টি বেসরকারি টিটি কলেজ থেকে বিএড সনদ অর্জনকারীদের বিএড স্কেল প্রদানের কার্যকর পদক্ষেপ গ্রহণ করে মন্ত্রণালয়কে জানানোর নির্দেশ দেয়। নির্দেশনা পেয়ে গত বছরই পদক্ষেপ নিয়ে মন্ত্রণালয়কে অবহিত করেছে অধিদপ্তর। উপরে উল্লেখিত কলেজগুলো এই ২৩টির অন্তর্ভুক্ত

Related Content