ভর্তি তথ্য

নটর ডেম কলেজে অনলাইনের মাধ্যমে একাদশে ভর্তির নির্দেশনা প্রকাশ

রাজধানীর নটর ডেম কলেজে অনলাইনের মাধ্যমে একাদশে ভর্তির নির্দেশনা ২০২০ প্রকাশ  করেছে কলেজ কর্তৃপক্ষ। সে মোতাবেক সিলেবাস অনুযায়ী অনলাইনে ৪০ মিনিটের পরীক্ষায় অংশ নিতে প্রয়োজনীয় প্রস্তুতি নিতে বলা হয়েছে ভর্তিচ্ছুদের। Notre Dam College Online XI Class HSC Admission Guideline Publish 2020

নির্দেশনার মধ্যে যা রয়েছে-
১. ভর্তি আবেদনের প্রবেশপত্রটি যত্নসহকারে সংরক্ষণ করতে হবে। ভর্তি কার্যক্রমে জন্য প্রবেশপত্রটি প্রয়োজন হবে।

২. এসএসসি পরীক্ষার সিলেবাস অনুযায়ী ৪০ মিনিটের অনলাইন লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

৩. আগামী ১৬ আগস্ট সন্ধ্যায় প্রার্থী নিজ নিজ মােবাইলে এসএমএস এর মাধ্যমে ভর্তির ভার্চুয়ালি (অনলাইন) লিখিত পরীক্ষার তারিখ ও সময় জালানাে হবে। পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত নির্দেশনা কলেজ ওয়েবসাইটে (www.natredamecallege-dlhaka.com) দেয়া হবে।

৪. পরীক্ষার দিন নির্ধারিত সময়ের ৩০ মিনিট পূর্বে কামেরাযুক্ত স্মার্ট মােৰাইল ফোন/ল্যাপটপ নিয়ে পরীক্ষায় আশগহণের জন্য প্রস্তুত থাকতে হবে। ৪০ মিনিট অনলাইন পরীক্ষার জন্য যথেষ্ট পরিমাণ এমবি থাকতে হবে এবং পরীক্ষার জন্য এমন স্থান নির্বাচন করবে যেখানে ইন্টারনেট নেটওয়ার্ক ভাল কাজ করে।

৫. পরীক্ষার সময় পরীক্ষার্থীর আশেপাশে কোনাে লােক থাকতে পারণে না। স্মার্ট মােবাইল ফোন/ল্যাপটপ এর ফটো ক্যামেরা অন করে পরীক্ষার জল্য শিক্ষার্থী এমন স্থান নির্বাচন করবে যেখানে ঘথেষ্ট আলাের ব্যবস্থা আছে। পরীক্ষা চলাকালীন সময়ে পরীক্ষার্থী স্থির-সােজা হয়ে বসবে এবং তার চোখ স্মার্ট মােবাইল ফোন/ল্যাপটপ এর স্ক্রিনের উপর থাকবে।

পরীক্ষার শুরু থেকে শেষ পর্যন্ত পরীক্ষার্থীর অডিও ও ভিডিও ধারণ করা হবে। ধারণকৃত অডিও ও ভিডিও যাচাই-
বাছাই করার সময় যদি কোনাে অসংগতি বা অসদুপায়ের লক্ষণ দেখা যায় তাহলে তার ভর্তি পরীক্ষা বাতিল বলে গণ্য হবে। পরীক্ষায় ২ টি ভুল উত্তরের জন্য ১ নম্বর কাটা যাবে।

৬. ভর্তি পরীক্ষা এসএসসির সিলেবাস অনুযায়ী অনুষ্ঠিত হবে। বিভাগ পরিবর্তন করে যারা যে বিভাগে ভর্তির জন্য আবেদন করবে তারা সে বিভাগেই পরীক্ষায় অংশগ্হণ করবে।

বিজ্ঞান বিভাগে পরীক্ষার বিষয়- বাংলা, ইংরেজি, উচ্চতর গণিত, পদার্থ বিজ্ঞান, রসায়ন বিজ্ঞান, জীব বিজ্ঞান ও সাধারণ জ্ঞান।

মানবিক বিভাগে পরীক্ষার বিষয়- বাংলা, ইংরেজি, সাধারণ গণিত, বিজ্ঞান, তথ্য ও প্রযুক্তি এবং সাধারণ জ্ঞান।

ব্যবসায় শিক্ষা বিভাগে পরীক্ষার বিষয়- বাংলা, ইংরেজি, সাধারণ গণিত বিজ্ঞান, তথ্য ও প্রযুক্তি, সাধারণ জ্ঞান।

৭. এসএসসি পরীক্ষায় প্রাপ্ত ফলাফল ও ভার্চুয়ালি লিখিত পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে মেধাক্রম অনুযায়ী ভর্তির জন্য চূড়ান্তভাবে মনােনীত করা হবে।

এছাড়া ভুল ও অসত্য তথ্য দিয়ে ভর্তি হলে ভর্তি বাতিল বলে গণ্য হবে এবং টাকা আর ফেরত দেওয়া হবে না বলে জানানো হয়েছে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group