ভর্তি তথ্যভর্তি রেজাল্টশিক্ষা খবরশিক্ষা নিউজ

নটরডেম কলেজ একাদশ শ্রেণীতে ভর্তি বিজ্ঞপ্তি ফলাফল ২০২৩-২০২৪ Notredame College Admission

নটরডেম কলেজ একাদশ শ্রেণীতে ভর্তি বিজ্ঞপ্তি ফলাফল ২০২৩-২০২৪ প্রকাশিত হয়েছে Notredame College Class XI Admission Notice Results 2023-2024 Published। এবার নটরডেম কলেজে ভর্তি পরীক্ষা হবে না, আবেদন শুরু ৩ জুন থেকে। নতুন শিক্ষাবর্ষে নটর ডেম কলেজের শিক্ষার্থীদের প্রচলিত ভর্তি পরীক্ষা নেয়া হবে না। করোনার কারণে এ বছর পরীক্ষা বাতিল করা হয়েছে। শিক্ষার্থীদের এসএসসির নম্বরের ভিত্তিতে মেধাক্রম অনুযায়ী কলেজে ভর্তি করা হবে। ভর্তিচ্ছু শিক্ষার্থীরা আগামী ৭ আগষ্ট থেকে ২৭ আগষ্ট পর্যন্ত বিজ্ঞান, ব্যবসায় শিক্ষা ও মানবিক শাখায় কলেজের http://notredamecollege-dhaka.com/ ওয়েবসাইট এ ভর্তির আবেদন করতে পারবেন।

২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণীতে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে নটরডেম কলেজ। এ বছর কলেজটিতে আসন সংখ্যা রয়েছে তিন হাজার ২৭০ টি। আগ্রহী প্রার্থীরা ৯ আগষ্ট রাত ১২টা থেকে ২৭ আগষ্ট রাত ১২টা পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন। আজ বুধবার কলেজ ওয়েবসাইটে বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তিতে সদ্য এসএসসি পাস করাদের ভর্তির জন্য আহ্বান জানানো হয়েছে। সংক্ষিপ্ত সিলেবাসে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তির আবেদনের ন্যূনতম যোগ্যতাঃ বিজ্ঞান বিভাগ বাংলা মাধ্যম ও ইংলিশ ভার্সন ( উচ্চতর গণিতসহ) GPA-5,00
মানবিক বিভাগ- GPA. 3.00
ব্যবসায় শিক্ষা/ বাণিজ্য বিভাগ GPA 4.00 পয়েন্ট লাগবে, এসএসসি তে বাংলা মার্ধ্যমের শিক্ষার্থীরা ইংরেজী ভার্সনের জন্য আবেদন করতে পারবেনা।

বিভাগ পরিবর্তনের ক্ষেত্রে: বিজ্ঞান বিভাগ থেকে ব্যবসায় শিক্ষা বিভাগে GPA-4.50, বিজ্ঞান ও ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে মানবিক বিভাগে GPA-3.50।

আসন সংখ্যা: বিজ্ঞান বিভাগ-বাংলা মাধ্যম-১৭৮০টি, ইংরেজি ভার্সন-৩০০টি, মানবিক বিভাগ/ শাখা-৪০০টি এবং ব্যবসায় শিক্ষা বিভাগ-৭৫০টি।এসব তথ্য জানিয়ে মঙ্গলবার (২ জুন) ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কলেজ কর্তৃপক্ষ।

নটর ডেম কলেজ একাদশ শ্রেণীতে ভর্তি বিজ্ঞপ্তি ফলাফল ২০২৩-২০২৪ Notredame College Admission 

নটর ডেম কলেজ একাদশ শ্রেণীতে ভর্তি বিজ্ঞপ্তি ফলাফল ২০২৩-২০২৪

নটরডেম কলেজ একাদশ শ্রেণীতে ভর্তি বিজ্ঞপ্তি ফলাফল ২০২০-২০২১

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, ভর্তি প্রক্রিয়ার খরচ বাবদ ২২৫ (ভর্তি প্রক্রিয়া বাবদ ২২০+বিকাশ চার্জ ৫) টাকা http://notredamecollege-dhaka.com/ অনলাইনে আবেদন করার সময় দিতে হবে। আবেদনকরী ১১জুন দুপুর ১২টা পর্যন্ত বিকাশে পেমেন্ট করার সুযোগ পাবে। পুনঃনিরীক্ষণের মাধ্যমে ফল পরিবর্তন হয়ে ভর্তির আবেদনের ন্যূনতম যোগ্যতা অর্জন করলে ফল পাওয়ার সঙ্গে সঙ্গে কলেজে এসে যোগাযোগ করতে হবে। হেলপ লাইন নম্বর: ০১৯৩৩৩২২৫৩০, ০১৯৩৩৩২২৫৩১, ০১৯৩৩৩২২৫৩২, ০১৯৩৬৭৬০৭৭৭৭ (সকাল ৮টা হতে বিকেল ৪টা পর্যন্ত)।
Notre Dame College, Dhaka XI College Admission 2020-2021 Result Has Been Published Daily Result BD Website. বিজ্ঞপ্তিতে আবেদনের বিস্তারিত তথ্য ও যোগ্যতা তুলে ধরা হয়েছে। Daily Result BDর পাঠকদের জন্য ভর্তি বিজ্ঞপ্তিটি তুলে ধরা হলো।

এর আগে দুপুরে ২০ জুনের মধ্যে নিজস্ব পদ্ধতিতে স্বাস্থ্যবিধি মেনে ভর্তি কার্যক্রম শেষ করতে কলেজ কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছিল ঢাকা মাধ্যমিক উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড।
নতুন নিয়ম অনুযায়ী, কোনো ধূমপায়ী শিক্ষার্থী নটরডেম কলেজে, ঢাকা ভর্তি হতে পারবে না। এক্ষেত্রে প্রতিষ্ঠানটি বলছে, যে সকল ছাত্র কলেজকর্তৃক নির্ধারিত ‘ইউনিফরম’ পরিধান করে না ও নিয়মিত ক্লাস করতে চায় না এবং যারা ধুমপান করে, তাদের আবেদন করার প্রয়োজন নেই।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group