ভর্তি তথ্যভর্তি রেজাল্ট

একাদশে ভর্তির প্রথম পর্যায়ে মনোনিত ১৩ লাখ শিক্ষার্থী

এসএসসি ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের একাদশে ভর্তির প্রথম পর্যায়ে মনোনিত ১৩ লাখ শিক্ষার্থী ১৮ হাজার ৮৬৬ শিক্ষার্থীকে মনোনিত করে তালিকা প্রকাশ করেছে সরকার। সোমবার এ তালিকা প্রকাশ করা হয়।

প্রথম পর্যায়ে মনোনিত শিক্ষার্থীদের ২৭ থেকে ৩০ জুনের শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি হতে হবে। এছাড়া ভর্তির জন্য শিক্ষার্থীরা রোল এবং রেজিস্ট্রেশন নম্বর দিয়ে ওয়েবসাইটের মাধ্যমে ফল জানতে পারবেন। ইতিমধ্যে মোবাইলে এসএমএস করেও ফল জানিয়ে দেয়া হয়েছে।

ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু.জিয়াউল হক বলেন, প্রথম পর্যায়ে ভর্তির জন্য ১৩ লাখ ১৮ হাজার ৮৬৬ জনকে বাছাই করা হয়েছে। ১৮ জুনের মধ্যে যে কলেজের তালিকায় নাম এসেছে ওই কলেজেই যে শিক্ষার্থী ভর্তি হবেন তা এসএমএসের মাধ্যমে নিশ্চিত করা হবে।

একাদশে ভর্তির প্রথম পর্যায়ে মনোনিত ১৩ লাখ শিক্ষার্থী

ঢাকা বোর্ড সূত্রে জানা যায়, একাদশ শ্রেণিতে ভর্তি হতে প্রথম পর্যায়ে ১৪ লাখ ১৫ হাজার ৮৭৬ জন আবেদন করলেও তাদের মধ্যে ৯৭ হাজার ১০ জন ভর্তির জন্য কলেজ পাননি। যারা এসএমএসের মাধ্যমে একটি কলেজে আবেদন করেছিল তাদের মধ্যে অনেকে ভালো কলেজে আবেদন করায় প্রথম পর্যায়ে তারা কলেজ পায়নি। তবে প্রথম দফায় যারা কলেজ পায়নি, তারা দ্বিতীয় দফায় আবেদনের সুযোগ পাবেন। এছাড়া মাধ্যমিকে উত্তীর্ণ সব শিক্ষার্থীই ভর্তির জন্য কলেজ পাবে, সব শিক্ষার্থীই কলেজে ভর্তি হতে পারবে।

আগামী ১৯ থেকে ২০ জুন দ্বিতীয় পর্যায় এবং ২৪ জুন তৃতীয় পর্যায়ে শিক্ষার্থীদের কাছ থেকে আবেদন নিয়ে ২১ জুন দ্বিতীয় পর্যায় এবং ২৫ জুন তৃতীয় পর্যায়ের ফল প্রকাশ করা হবে।

এবারও সর্বনিম্ন ৫টি এবং সর্বোচ্চ ১০টি কলেজে আবেদন করতে পেরেছেন শিক্ষার্থীরা। কলেজে ভর্তির ওয়েবসাইটে (http://www.xiclassadmission.gov.bd/)

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group