ভর্তি তথ্যশিক্ষা খবর

রংপুর আর্মি নার্সিং কলেজ ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ ২০২৩ Rangpur Army Nursing College Admission Notice

রংপুর আর্মি নার্সিং কলেজ ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ ২০২৩ Rangpur Army Nursing College Admission Notice. রংপুর আর্মি নার্সিং কলেজ সেনাবাহিনী পরিচালিত একটি বেসামরিক প্রতিষ্ঠান। রংপুর আর্মি নার্সিং কলেজ ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে বিএসসি ইন নার্সিং ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আবেদন জমা দেয়ার শেষ তারিখ ২২ মে। আর্মি নার্সিং কলেজ রংপুর (সম্পূর্ণ আবাসিক) ছাত্রী ভর্তি শুরু ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে বিএসসি ইন নার্সিং (৪ বছর মেয়াদী) কোর্স রংপুর সেনানিবাসস্থ সিএমএইচ রংপুরের ভিতরে নান্দনিক ক্যাম্পাস।

ভর্তির যোগ্যতা

আবেদনকারীকে বাংলাদেশের স্থায়ী নাগরিক হতে হবে। শুধুমাত্র মহিলা প্রার্থীগণ আবেদন করতে পারবে। ১লা জানুয়ারি ২০২৩ ইং তারিখে বয়স ১৭ হতে ২২ বৎসর হতে হবে। প্রার্থীকে অবশ্যই শারীরিক ও মানসিকভাবে সুস্থ হতে হবে। প্রার্থীকে অবশ্যই অবিবাহিত হতে হবে এবং কোর্স চলাকালীন সময়ে বিবাহ বন্ধনে আবদ্ধ হতে পারবে না । শিক্ষাগত যোগ্যতা : (ক) প্রার্থীকে ২০২১ ও ২০২২ ইংরেজী সালে এইচএসসি বা সমমানের পরীক্ষায় পাস এবং ২০১৯ ও ২০২০ সালে এসএসসি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

বিজ্ঞান বিভাগে এসএসসি এবং এইচএসসি বা সমমানের পরীক্ষায় মোট ন্যূনতম জিপিএ ৭.০০ থাকতে হবে । তবে কোন পরীক্ষায় জিপিএ ৩.০০ এর কম হবে না এবং উভয় পরীক্ষার জীববিজ্ঞানে ন্যূনতম জিপিএ ৩.০০ থাকতে হবে। আবেদনপত্র সংগ্রহ ও জমা দেওয়ার শেষ তারিখ : ২২ মে ২০২৩ইং । ভর্তির জন্য তথ্য ও যোগাযোগ : আর্মি নার্সিং কলেজ রংপুর, রংপুর সেনানিবাস। আবেদনপত্র www.ranchd.com হতে ডাউনলোড করা যাবে। মোবাইল : ০১৭৬৯-৬65680, 01722-26৮৭৪৭ ই-মেইল: rancbd2015@gmail.com

এসএসসি বা সমমানের এবং এইচএসসি বা সমমানের পরীক্ষার একাডেমিক ট্রান্সক্রিপ্টের/মার্কসীটের সত্যায়িত ফটোকপি। এসএসসি বা সমমানের এবং এইচএসসি বা সমমানের পরীক্ষার সার্টিফিকেট / প্রভিশনাল সার্টিফিকেটের সত্যায়িত ফটোকপি । জন্মনিবন্ধন/ভোটার আইডি কার্ডের সত্যায়িত ফটোকপি । শেষ শিক্ষা প্রতিষ্ঠান প্রধানের নিকট হতে প্রশংসাপত্রের সত্যায়িত ফটোকপি । প্রার্থীর স্থায়ী ঠিকানা সম্বলিত স্থানীয় ইউপি চেয়ারম্যান অথবা পৌরসভার চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত সনদপত্রের সত্যায়িত ফটোকপি।

পাসপোর্ট সাইজের সদ্য তোলা ০৩ (তিন) কপি রঙ্গিন ছবি। প্রবেশপত্র বিতরণ ঃ ২৮ মে ২০২৩ হতে ৩১ মে ২০২৩ তারিখে ০৯০০-১৪০০ ঘটিকা পর্যন্ত টাকা জমা দেওয়ার রশিদ প্রদর্শন পূর্বক প্রবেশপত্র অত্র কলেজ ক্যাম্পাস এর অফিস রুম হতে সংগ্রহ করতে হবে। লিখিত, মৌখিক ও ডাক্তারী পরীক্ষা : আগামী ১৪ জুন ২০২৩ তারিখে সকাল ১০০০ ঘটিকায় লিখিত পরীক্ষা এবং ১১৩০ ঘটিকা হতে মৌখিক ও ডাক্তারী পরীক্ষা ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ, রংপুর এ অনুষ্ঠিত হবে।

প্রার্থী মূল্যায়ন ও নম্বর বিভাজন ও এসএসসি (সমমান) ও এইচএসসি/সমমান জিপিএ এবং নম্বরের ভিত্তিতে প্রার্থী মুল্যায়ন করা হবে। এসএসসি/সমমান পরীক্ষায় প্রাপ্ত জিপিএ এর ৪ গুণিতক = ২০ নম্বর (সর্বোচ্চ)
এইচএসসি/সমমান পরীক্ষায় প্রাপ্ত জিপিএ এর ৬ গুণিতক = ৩০ নম্বর (সর্বোচ্চ)
লিখিত ও মৌখিক পরীক্ষা ১০০+৫০ = ১৫০ নম্বর, মোট = ২০০ নম্বর
লিখিত পরীক্ষা (এমসিকিউ পদ্ধতি) = ১০০ নম্বর।

বিএসসি ইন নার্সিং কোর্সের বিষয়ভিত্তিক নম্বর বিভাজন: বাংলা-২০, ইংরেজী-২০, গণিত-১০, বিজ্ঞান-৩ (জীব বিজ্ঞান, পদার্থ ও রসায়ন) এবং সাধারণ জ্ঞান-২০ অর্থাৎ মোট ১০০ নম্বরের লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।
মৌখিক পরীক্ষা : মৌখিক পরীক্ষা ৫০ নম্বর। চূড়ান্ত ফলাফল : লিখিত, মৌখিক ও ডাক্তারী পরীক্ষার ফলাফল আগামী ১১ জুন ২০২৩ তারিখে অত্র কলেজের নোটিশ বোর্ডে / ওয়েব সাইট এর মাধ্যমে জানানো হবে।

অপেক্ষমাণ তালিকা চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের নামীয় তালিকার সাথে ভর্তির জন্য নির্ধারিত আসনের অতিরিক্ত মেধাভিত্তিক ২০% প্রার্থীর নামীয় তালিকা অত্র প্রতিষ্ঠানের ওয়েব সাইটে প্রকাশ করা হবে। ভর্তির শেষ তারিখের পর যে সব আসন শূন্য থাকবে তা অপেক্ষমাণ তালিকা হতে পূরণ করা হবে। মুক্তিযোদ্ধা/উপজাতি কোটা সংরক্ষণ : মুক্তিযোদ্ধার সন্তান এবং তাদের সন্তানদের জন্য ২% এবং উপজাতি প্রার্থীদের জন্য ১% কোটা সংরক্ষিত থাকবে।

চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীগন আমি নার্সিং কলেজ রংপুরে ০৪ (চার) বৎসর মেয়াদী ব্যাচেলর অব সায়েন্স ইন নার্সিং (বিএসসি ইন নার্সিং) কোর্সে যোগদানের জন্য প্রয়োজনীয় নির্দেশাবলী অত্র প্রতিষ্ঠান হতে গ্রহণ করবেন। প্রশিক্ষণ কোর্সে ভর্তি হওয়ার সময় শিক্ষাগত যোগ্যতার মূল সনদপত্র এবং একাডেমিক ট্রান্সক্রিপ্টসমূহ আর্মি নার্সিং কলেজ রংপুরে জনা থাকবে। ভর্তি সংক্রান্ত যে কোন বিষয়ে ভর্তি কমিটির সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার ভাতা প্রদান করা হবে না।

রংপুর আর্মি নার্সিং কলেজ ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ ২০২৩

রংপুর আর্মি নার্সিং কলেজ ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ ২০২৩
রংপুর আর্মি নার্সিং কলেজ ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ ২০২৩

Rangpur Army Nursing College Admission Notice 2023 Rangpur Army Nursing College Admission Notice. Rangpur Army Nursing College is a civilian institution run by the Army. Rangpur Army Nursing College BSc in-nursing admission notice for the academic year 2022-2023 has been published. The last date for submission of the application is May 22. Army Nursing College Rangpur (fully residential) student admission started in the academic year 2022-2023, BSc in Nursing (4-year duration) course at the Aesthetic Campus inside CMH Rangpur, Rangpur Cantonment.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group