ভর্তি তথ্যশিক্ষা খবর

নার্সিং ভর্তি পরীক্ষার তারিখ: সরকারি ও বেসরকারি নার্সিং কলেজ

নার্সিং ভর্তি পরীক্ষার তারিখ।আবেদন করার লিংক, নিয়মাবলী ও এতদসংক্রান্ত প্রয়োজনীয় তথ্যাদি নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের ওয়েবসাইট এবং বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল এর ওয়েবসাইট এ পাওয়া যাচ্ছে।

কেন্দ্রীয় ভর্তি কমিটির গত ৬ এপ্রিলের সভার সিদ্ধান্ত মোতাবেক বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের অধীনে অনুষ্ঠিতব্য ২০২২-২৩ শিক্ষাবর্ষের ৪ বছর মেয়াদি ব্যাচেলর অব সাইন্স ইন নার্সিং (বি.এস.সি) ৩ বছর মেয়াদি ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি এবং ৩ বছর মেয়াদি ডিপ্লোমা ইন মিডওয়াইফারি কোর্সের ভর্তি পরীক্ষা ১৯ মে পরিবর্তে ২৬ মে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

নার্সিং ও মিডওয়াইফারি কোর্সসমূহে ভর্তির জন্য অনলাইনে ফরম পূরণের নির্দেশিকা ও ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য (Details Instructions for application) শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের ওয়েবসাইট www.mefwd.gov.bd, নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের ওয়েবসাইট www.dgnm.gov.bd এবং বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের ওয়েবসাইট-www.bnmc.gov.bd এর মাধ্যমে জানতে পারবেন আবেদনকারীরা।

২০২১-২২ সালে সরকারি ও বেসরকারি নার্সিং কলেজসমূহের ভর্তি পরীক্ষা আগামী ১৫ এপ্রিল থেকে শুরু হবে। রবিবার (১০ এপ্রিল) থেকে ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড শুরু হয়েছে। আগামী ১৩ এপ্রিল পর্যন্ত ভর্তিচ্ছুরা ভর্তি পরীক্ষার সংশ্লিষ্ট ওয়েবসাইট থেকে প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন। গত ১৯ মার্চ থেকে সরকারি ও বেসরকারি নার্সিং কলেজসমূহের ব্যাচেলর অব সায়েন্স ইন পোস্ট বেসিক নার্সিং, ব্যাচেলর অব সায়েন্স ইন পোস্ট বেসিক পাবলিক হেলথ নার্সিং ও ব্যাচেলর অব সায়েন্স ইন পোস্ট বেসিক মিডওয়াইফারি কোর্সে ভর্তি আবেদন শুরু হয়।

The admission test for public and private nursing colleges is on the 15th of April. Application link, rules, and necessary information are available on the website of the Department of Nursing and Midwifery and the website of the Bangladesh Nursing and Midwifery Council. Admission test for nursing college will be held on 15th April from 10 am to 11 pm. Will be Written tests in Nursing and Midwifery will be taken in 100 number MCQ system.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group