৭ কলেজ

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের সব পরীক্ষাও স্থগিত হচ্ছে

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের সব পরীক্ষাও স্থগিত ঘোষণা করা হচ্ছে। সরকারি সিদ্ধান্তের আলোকে পরীক্ষা স্থগিত করা ঘোষণা দেয়া হবে। সোমবার (২২ ফেব্রুয়ারি) রাতে ঢাকা কলেজের নতুন অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার এ তথ্য নিশ্চিত করেছেন।

শিক্ষামন্ত্রী ২৪ মে থেকে সব বিশ্ববিদ্যালয়ের ক্লাস শুরুর ঘোষণা দিয়েছেন। আর তার আগে সব পরীক্ষা বন্ধ রাখতে বলেছেন। সে প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়গুলোতে চলমান পরীক্ষা স্থগিত করা হয়েছে। ইসলামী বিশ্ববিদ্যালয় ও জাতীয় বিশ্ববিদ্যালয় সব পরীক্ষা স্থগিত ঘোষণা করেছেন।

তিনি আরও জানান, সরকারি সিদ্ধান্ত মেনে সাত কলেজের শিক্ষার্থীদের পরীক্ষাও স্থগিত করা হবে। ঢাকা বিশ্ববিদ্যালয় এ সিদ্ধান্ত নেবে। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত জানালে বিষয়টি শিক্ষার্থীদের জানিয়ে দেয়া হবে।

সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানান, ঈদুল ফিতরের পরে আগামী ২৪ মে পাবলিক, প্রাইভেটসহ সব বিশ্ববিদ্যালয়গুলোর ক্লাস শুরু হবে। আর এর এক সপ্তাহ আগে ১৭ মে থেকে বিশ্ববিদ্যালয়গুলোর আবাসিক হল খুলে দেয়া হবে। এর মধ্যে বিশ্ববিদ্যালয়গুলোর আবাসিক সব শিক্ষার্থীসহ শিক্ষক-কর্মচারীদের করোনা টিকার আওতায় আনা হবে।

মন্ত্রী আরও জানান, ২৪ মে পর্যন্ত বিশ্ববিদ্যালয়গুলোর অনলাইন ক্লাস চলবে। এ সময়ের মধ্যে বিশ্ববিদ্যালয়ের কোন পরীক্ষা হবে না। হলগুলো দীর্ঘ এক বছর ধরে ব্যবহৃত হচ্ছে না। তাই, ১৭ মের মধ্যে বিশ্ববিদ্যালয়গুলোর হলগুলো সংস্কার করার নির্দেশনা দেয়া হয়েছে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group