৭ কলেজপরীক্ষার রুটিন

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের অনার্স ১ম বর্ষ পরীক্ষা রুটিন ২০২৪ DU 7 college Honours 1st Year Routine

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের অনার্স ১ম বর্ষ পরীক্ষা-২০২৪ এর রুটিন প্রকাশ করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ বাহালুল হক চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে রুটিন প্রকাশ করা হয়। DU 7 college Honours 1st Year Routine

ঢাবি অধিভুক্ত সাত কলেজের অনার্স ১ম বর্ষের পরীক্ষা ২৭ অক্টোবর হতে শুরু হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত ৭ কলেজের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের অনার্স ১ম বর্ষের পরীক্ষা শেষ হবে আগামী ৩ ডিসেম্বর ২০২৪। ঢাবি অধিভুক্ত সাত কলেজের স্বতন্ত্র ওয়েবসাইটে এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের নিজ নিজ কলেজ থেকে প্রবেশপত্র সংগ্রহ করতে হবে।

সাত কলেজের অনার্স ১ম বর্ষ পরীক্ষা রুটিন ২০২৪

সাত কলেজের অনার্স ১ম বর্ষ পরীক্ষা রুটিন ২০২৩

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে অধিভুক্ত ২০১৬-১৭ শিক্ষাবর্ষের নিয়মিত, ২০১৫-২০১৬, ২০১৪-২০১৫ ও ২০১৮-২০১৯, শিক্ষাবর্ষের অনিয়মিত ও গ্রেড উন্নয়ন এবং ২০১২-২০১৩, ২০১১-২০১২, ২০১০-২০১১, ২০০৯-২০১০ শিক্ষাবর্ষের (বিশেষ) গ্রেড উন্নয়ন পরীক্ষা সকাল ৯টা থেকে শুরু হবে। পরীক্ষা চলবে 3 December ২০২৩ পর্যন্ত।

সাত কলেজের অনার্স প্রথম বর্ষ পরীক্ষার কেন্দ্র তালিকা ২০২৪

রুটিন অনুযায়ী ২০১৭-২০১৮, ২০১৯-২০, ২০১৫-১৬ এবং ২০১৮-১৯ শিক্ষাবর্ষের অনিয়মিত ও মান্নোনয়নে আবেদনকৃত শিক্ষার্থীদের পরীক্ষার পাশাপাশি ২০১৩-১৪, ২০১২-১৩, ২০১১-১২ শিক্ষাবর্ষের মান্নোনয়ন ও বিশেষ পরীক্ষায় আবেদনকৃত শিক্ষার্থীদের প্রথম বর্ষের পরীক্ষা অনুষ্ঠিত হবে।
আগামী ১১ ডিসেম্বর থেকে শুরু হয়ে ১১ ফেব্রুয়ারী ২০২৪ পযন্ত পরীক্ষা চলবে। প্রতিদিন সকাল ৯ টা থেকে পরীক্ষা শুরু হবে। বিজ্ঞপ্তিতে পরীক্ষার সময়সূচীর পাশাপাশি সাত কলেজের অনার্স প্রথম বর্ষ পরীক্ষার সংশোধিত কেন্দ্র তালিকাও প্রকাশ করা হয়েছে।

পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের http://7college.du.ac.bd/ ওয়েবসাইট থেকে জানা যাবে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group