১৯তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১ ষষ্ঠ থেকে নবম শ্রেণি

মাধ্যমিকের ষষ্ঠ থেকে নবম শ্রেণির ১৯তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)। অ্যাসাইনমেন্টটি মঙ্গলবার (৫ অক্টোবর) মাউশির ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

এতে বলা হয়, সব শিক্ষার্থীকে অ্যাসাইনমেন্ট বিতরণ ও জমা নেয়ার ক্ষেত্রে স্বাস্থ্যবিধি সংক্রান্ত বিধি-নিষেধ যথাযথভাবে অনুসরণ করতে হবে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ মো. গোলাম ফারুক বলেন, ‘ক্লাস চালু হলেও শিক্ষা কার্যক্রমের সঙ্গে যুক্ত থাকতেই এই অ্যাসাইনমেন্ট কার্যক্রম চলমান রাখা হয়েছে।’

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD এর ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। আমদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel

১৯তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১ ষষ্ঠ থেকে নবম শ্রেণি১৯তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১ ষষ্ঠ থেকে নবম শ্রেণি

গত ২০ মার্চ থেকে প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে এ মূল্যায়ন কার্যক্রম শুরু হয়। এর আগে ১৮তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট শিক্ষার্থীদের বিতরণ করা হয়েছে। নিয়মিত ক্লাসের পাশাপাশি শিক্ষার্থীদের পড়াশোনার মধ্যে রাখাই অ্যাসাইনমেন্টের উদ্দেশ্য। এর ভিত্তিতে শিক্ষার্থীদের মূল্যায়নও করা হবে।

মাধ্যমিকের ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের ১৯তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়েছে।আজ মঙ্গলবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) ওয়েবসাইটে অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়। অ্যাসাইনমেন্ট নির্দেশনায় শিক্ষার্থীদের যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করতে বলা হয়েছে।

করোনার কারণে গত বছরের মতো চলতি বছরও শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম চলছে। এনসিটিবি প্রণীত সংক্ষিপ্ত সিলেবাসের আলোকে অ্যাসাইনমেন্ট চলছে। শিক্ষার্থীদের সামাজিক দূরত্ব মেনে অ্যাসাইনমেন্ট গ্রহণ ও জমা দিতে বলা হয়েছে।

করোনার কারণে দীর্ঘ দেড় বছর বন্ধের পর ১২ সেপ্টেম্বর প্রাথমিক থেকে উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খুলেছে। এ পরিস্থিতিতে শিক্ষার্থীদের ১৯তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হলো।

*১৯তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট দেখতে এখানে ক্লিক করুন।
19th Week Assignment 2021 Answer PDF Download for Class 6, 7, 8, 9 All Subjects

* Click here to view 19th week assignments.

 

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD এর ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। আমদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel